1. ashik@amaderbanglarsangbad.com : Staf Reporter : Staf Reporter
  2. babul6568@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  3. admin@amaderbanglarsangbad.com : belal :
  4. rkp.jahan@gmail.com : Staf Reporter : Staf Reporter
  5. abc@solarzonebd.com : Staf Reporter : Staf Reporter
  6. tahershaghata@gmail.com : Abu Taher : Abu Taher
বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৬:৩৪ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :

সাঘাটার হলদিয়া ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলীর বিরুদ্ধে উন্নয়ন প্রকল্পের নামে অর্থ আত্নসাতের অভিযোগ এনে ১১ সদস্যের অনাস্থা !

রিপোর্টার
  • সংবাদ সময় : শনিবার, ১০ আগস্ট, ২০১৯
  • ১ বার দেখা হয়েছে

আবু তাহের : সাঘাটার হলদিয়া ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলীর বিরুদ্ধে উন্নয়ন মুলক কর্মকান্ডে প্রায় ৭ লাখ টাকা আত্নসাতের অভিযোগ এনে ৯ ওয়ার্ডের ৯ জন সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের সদস্যা ৩ জনের মধ্যে দুই জন সহ ১১ সদস্যের অনাস্থা।
১ আগষ্ট /২০১৯ ইং তারিখে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদনের রিসিভকৃত ১১ জন নির্বাচিত ইউপি সদস্যের স্বাক্ষরিত অনাস্থা অভিযোগে জানা যায়, ৭নং হলদিয়া ইউপি’র চেয়ারম্যান ইয়াকুব আলী পরিষদের বিভিন্ন উন্নয়নমুলক কাজের অর্থ, ইউনিয়ন পরিষদের ১% অর্থ, এডিপির অর্থআত্নসাৎসহ জমি আছে ঘর নাই প্রকল্প, বিশেষ বরাদ্ধ বলিয়া বয়স্কভাতা, বিধবাভাতা ৬০টি নামের একক সিদ্ধান্ত এবং বর্তমার বন্যায় বানভাসি মানুষের জন্য সরকারিভাবে বরাদ্ধকৃত ৪৫ মে.টন চাউল সরকারি বিধি মোতাবেক বিতরণ করেনি।


উল্লেখ্য যে, বার্ষিক উন্নয়ন কর্মসূচীর ২০১৮-২০১৯ অর্থ বছরে এডিপি প্রকল্প (১) ইউনিয়নের বিভিন্ন কৃষকের মাঝে কৃষি সরঞ্জামাদি বিতরণ। (২) গোবিন্দপুর মৌজার সাকাদুলের দোকান হইতে লুৎফর বিডি আর এর বাড়ি পর্যন্ত ১০০ মিটার সিসি ঢালাই। (৩) গোবিন্দপুর তৈয়ব আলীর বাড়ি হইতে জাহিদুলের বাড়ি পর্যন্ত ১০০ মিটার সিসি ঢালাই নির্মাণ। (৪) গোবিন্দপুর জাহিদুলের বাড়ি হইতে অস্থায়ী ইউনিয়ন পরিষদ পর্যন্ত ১০০ মিটার সিসি ঢালাই নির্মাণ এবং ২০১৮-২০১৯ অর্থ বছরের ইউনিয়ন পরিষদের ১% হিসেবে প্রকল্প (১) সুজনের বাড়ির পাশে পাকা রাস্তা ধ্বসে যাওয়া দেখিয়ে মাটি ও বস্তা দ্বারা মেরামত বাবদ ১ লাখ টাকা। (২) চর গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে তৈয়ব আলীর বাড়ি পর্যর্ন্ত পাকা রাস্তা মেরামত ও সংস্কারের নামে ১ লাখ ৮ হাজার টাকা। (৩) গোবিন্দপুর স্বাধীনের বাড়ির নিকট রাস্তার মাটি, বস্তা দ্বারা মেরামত সংস্কারে বরাদ্ধ ১ লাখ টাকা।(৪) গোবিন্দপুর সরকার পাড়া মসজিদের এক পাশে পাকা রাস্তার মাটি ভরাটের নামে ৯৫ হাজার টাকা। (৬) গোবিন্দপুর ধোপার ভিটা মসজিদের সামনে পাকা রাস্তার মাটি ভরাটের নামে ১ লাখ ১ হাজার টাকা। (৭) গোবিন্দপুর মন্ডলপাড়া পেছনের কেয়ারের ব্রিজের দুই পােেশ বস্তা দ্বারা মাটি ভরাটের নামে ৮১ হাজার ৫শত টাকাসহ মোট ৬ লাখ ৯৩ হাজার ৫ শত টাকা উত্তোলন করে উন্নয়নমুলক কাজ না করে আত্নসাৎ করেছেন।
জমি আছে ঘর নাই প্রকল্পে ১৩ টি ঘর বরাদ্ধ পাওয়া গিয়ে ছিলো, তাহাও তিনি ক্ষমতার জোরে এককভাবে তালিকা প্রেরণ করেন। বর্তমানে বর্ন্যাতদের মাঝে সরকারিভাবে দেয়া ৪৫ মেটন চাউল বিধি মোতাবেক বিতরন না করিয়া অনিয়ম ও আত্নসাৎ করিয়াছেন। চেয়ারম্যান ইয়াকুব আলী ইউনিয়ন পরিষদের সদস্যদের মতামতের তোয়াক্কা না করিয়া মনগড়াভাবে ইউনিয়ন পরিষদের যাবতীয় কার্যক্রম পরিচালনা করিয়া আসিতেছে। আমরা এসকল অনিয়ম ও দূর্ণীতির বিরুদ্ধে বার বার মৌখিক ভাবে নিষেধ করা সত্বেও তিনি আমাদের কথায় কর্ণপাত করেননি। বাধ্য হয়ে আমরা ইউনিয়ন পরিষদের সকল সদস্যবৃন্দ বিধি মোতাবেক তার বিরুদ্ধে অনাস্থার প্রস্তাব দাখিল করিলাম।
অনাস্থা আনা ইউপি সদস্যরা হলেন, ১নং ওয়ার্ডের আব্দুল মজিদ সরকার, ২ নং ওয়ার্ড সদস্য আব্দুল মজিদ মন্ডল ৩নং ওয়ার্ড আইয়ুব হোসেন, ৪ নং ওয়ার্ড সদস্য খোকা মিয়া, ৫নং ওয়ার্ড সদস্য ছায়েরউদ্দিন মির্জা, ৬নং ওয়ার্ড সদস্য আব্দুর রশিদ সরকার, ৭ নং ওয়ার্ড সদস্য আব্দুল মান্নান মোল্লা, ৮ নং ওয়ার্ড সদস্য ডাঃ ইয়াকুব আলী, ৯ নং ওয়ার্ড সদস্য আব্দুল জলিল সরকার, ১, ২ ও ৩ নং ওয়ার্ড সদস্যা রহিমা বেগম এবং ৭,৮ ও ৯ নং ওয়ার্ড সদস্য পিয়ারা বেগম।

এব্যাপরে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বললে তিনি জানান, হলদিয়া ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে তার পরিষদের ১১ জন সদস্যে/সদস্যার স্বাক্ষরিত অনাস্থা আবেদন পাওযা গেছে। বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

এই ধরনের আরো খবর

প্রকৌশল সহযোগীতায়ঃ মোঃ বেলাল হোসেন