1. ashik@amaderbanglarsangbad.com : Staf Reporter : Staf Reporter
  2. babul6568@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  3. admin@amaderbanglarsangbad.com : belal :
  4. rkp.jahan@gmail.com : Staf Reporter : Staf Reporter
  5. abc@solarzonebd.com : Staf Reporter : Staf Reporter
  6. tahershaghata@gmail.com : Abu Taher : Abu Taher
বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৫:৩০ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
কদিন মানুষের দ্বারে ঘুরলাম কেউ সহায়তা দিলো না সাদুল্যাপুরের রিক্সা চালক আনারুল করোনা প্রতিরোধে ওয়ার্কার্স পার্টির মাস্ক ও সাবান বিতরণ করোনা ভাইরাস মোকাবেলায় গাইবান্ধায় সুন্দরগঞ্জে‘ কাটগড়া সবুজ মিলনায়তন ক্লাব’র উদ্যোগে ত্রাণ বিতরণ সুন্দরগঞ্জে মাদককারবারি গ্রেফতার গাইবান্ধায় অসহায় শ্রমজীবি মানুষের মাঝে খাবার বিতরণ রাস্তায় নবজাতক শিশুর জন্ম নেয়ায় দুই সদস্যের তদন্ত টীম গঠন গোবিন্দগঞ্জে স্বাস্থ্য কমপ্লেক্সে মাহমুদ হাসান রিপনের ব্যক্তিগত তহবিল থেকে সুরক্ষা সরঞ্জামাদী হস্তান্তর গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ১৬৭ বাড়ি ফিরে গেছে ৩ জন লকডাউন এলাকায় কোয়ারেন্টিনে বাধ্য করছে

গাইবান্ধায় কর্মীরহাতের আয়বর্ধক ও দক্ষতা উন্নয়ন কর্মসূচী বিষয়ক দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ প্রদান

রিপোর্টার
  • সংবাদ সময় : বুধবার, ১৮ মার্চ, ২০২০
  • ১ বার দেখা হয়েছে

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কর্মীরহাতের উদ্যোগে যৌতুক বিরোধী প্রকল্পের আওতায় ১৫ ও ১৬তম ব্যাচের আয় বর্ধক ও দক্ষতা উন্নয়ন কর্মসূচী বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচী অব্যাহত রয়েছে।

এ উপলক্ষে বুধবার প্রশিক্ষণার্থী দ্বিতীয় ব্যাচের ২০ জন মেয়েকে ইভটিজিং, বাল্য বিবাহসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন কর্মীরহাতের সাধারণ সম্পাদক ও নির্বাহী পরিচালক সাংবাদিক আবু জাফর সাবু। এসময় উপস্থিত ছিলেন কর্মীরহাতের ব্যবস্থাপক মোঃ মাহামুদুল হক রতন। এছাড়া পোশাক তৈরি, সূচি কর্ম, ব্লক, বাটিক বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন প্রশিক্ষক মোছাঃ মনি আক্তার।
প্রসঙ্গত উল্লেখ্য যে, দাতা সংস্থা নর্থ আমেরিকান বাংলাদেশী ইসলামিক কমিউনিটি (নাবিক) ইউএসএ এর অর্থায়নে সদর উপজেলার অতি দরিদ্র পরিবারের মেয়েদের সম্পূর্ণ বিনামূল্যে ৪ মাসব্যাপী পোশাক তৈরী, সূচীকর্ম, নার্সেস এইড, প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা, আত্ম-সুরক্ষা ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ শেষে প্রত্যেককে বিনামূল্যে একটি করে পা-চালিত সেলাই মেশিন, নগদ অর্থ ও সনদপত্র প্রদান করা হবে। এ বছর ২টি ব্যাচে ৪০ জন মেয়েকে প্রশিক্ষণ দেয়া হবে। এই প্রকল্পের আওতায় এ পর্যন্ত ২শ’ ৯৪ জনকে ২শ’ ৯৪টি পা-চালিত সেলাই মেশিন, সনদপত্র এবং আর্থিক সহায়তা হিসেবে নগদ ৪ লাখ ৪৮ হাজার টাকা প্রদান করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

এই ধরনের আরো খবর

প্রকৌশল সহযোগীতায়ঃ মোঃ বেলাল হোসেন