1. ashik@amaderbanglarsangbad.com : Staf Reporter : Staf Reporter
  2. babul6568@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  3. admin@amaderbanglarsangbad.com : belal :
  4. rkp.jahan@gmail.com : Staf Reporter : Staf Reporter
  5. abc@solarzonebd.com : Staf Reporter : Staf Reporter
  6. tahershaghata@gmail.com : Abu Taher : Abu Taher
বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৪:৫৮ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
রাস্তায় নবজাতক শিশুর জন্ম নেয়ায় দুই সদস্যের তদন্ত টীম গঠন গোবিন্দগঞ্জে স্বাস্থ্য কমপ্লেক্সে মাহমুদ হাসান রিপনের ব্যক্তিগত তহবিল থেকে সুরক্ষা সরঞ্জামাদী হস্তান্তর গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ১৬৭ বাড়ি ফিরে গেছে ৩ জন লকডাউন এলাকায় কোয়ারেন্টিনে বাধ্য করছে গোবিন্দগঞ্জে ফুলপুকুরিয়া বাজার থেকে ফেয়ার প্রাইজের ২১ বস্তা চাল উদ্ধার বঙ্গবন্ধুর খুনি মাজেদকে গ্রেফতার দেখিয়ে মৃত্যু পরোয়ানা জারি গাইবান্ধায় সেই আলোচিত মা ও নবজাতক শিশু সুস্থ্য হয়ে বাড়ী ফিরলেন দেশে করোনায় আক্রান্ত বেড়ে ১৬৪ আবার ৫ জনের মৃত্যুসহ মোট ১৭ ঠেঙ্গামারা এনজিওর কিস্তি আদায় করার দায়ে ম্যানেজারসহ আটক ১৫ সুন্দরগঞ্জে বিভিন্ন অপরাধে দন্ডিত ১১

সাঘাটায় হঠাৎ চালের দাম বৃদ্ধি

রিপোর্টার
  • সংবাদ সময় : শনিবার, ২১ মার্চ, ২০২০
  • ২ বার দেখা হয়েছে

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি ঃ
সরকার যখন দেশের করোনা ভাইরাস মোকাবেলা নিয়ে ব্যস্ত, ঠিক তখনি গাইবান্ধার সাঘাটা উপজেলায় হঠাৎ বেড়েছে চালের দাম।

গতকাল শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ৫০ কেজি চালের বস্তায় বেড়েছে ৪শ’ টাকা থেকে ৫শ’ টাকা।

কিন্তু এর পর বাড়তি টাকা দিয়েও মিলছেনা চালের বস্তা। সাধারণ মানুষের অভিযোগ সকাল থেকে দুপুর পর্যন্ত বস্তা প্রতি বেড়েছে ৪শ’ থেকে ৫শ’ টাকা। তবে প্রশাসন জানালেন ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা।

সরেজমিনে সাঘাটা উপজেলার বোনারপাড়া বাজারে দেখা যায়, সাধারণ মানুষ চাল কিনতে গিয়ে বিড়ম্বনার শিকার হচ্ছেন। বস্তা প্রতি চালের দাম বেড়েছে ৪শ’ থেকে ৫শ’ টাকা। সাধারণ ক্রেতারা এমন অভিযোগ করলেও খুচরা ব্যবসায়ীরা বলছেন, বেশি দামে কিনতে হচ্ছে বলেই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। তাদের অভিযোগ পাইকাররা চালের দাম বেশী নিচ্ছেন বলে তারা বেশী দামে বিক্রি করছে।

বোনারপাড়া বাজারের কাঠ ব্যবসায়ী মতিয়ার রহমান জানান, সকালে ৫০ কেজি চালের বস্তার দাম ছিল ১৬৩০ টাকা দুপুরে সেই চাল ২০০০ টাকায় কিনতে হচ্ছে। টাকা দিয়েও মিলছে না বিআর-২৮ ও গাঞ্জিয়া ধানের চাল। করোনা ভাইরাস নিয়ে দেশের মানুষ ভয়ে আছে বলেই চাল ব্যবস্যায়ীরা সিন্ডিকেট করে এই চালের দাম বেড়ে দিয়েছে।

স্কুল শিক্ষক তৌহিদুল ইসলাম জানান, চালের বাজারে এসে মাথা ঘুরে যাচ্ছে। হঠাৎ চালের দাম বৃদ্ধিতে আমাদের পরিবার সমস্যায় পড়বে। কারন আমাদেরকে তো সব সময় চাল কিনে খেতে হয়। করোনা ভাইরাসে মানুষের পাশে দাড়ানো তো দুরের কথা উল্টো চাল ব্যবসায়ীরা সিন্ডিকেট করছে। এভাবে যদি চালের দাম বাড়তে থাকে তাহলে মানুষদের অনাহারে দিন কাটাতে হবে।

গোবিন্দগঞ্জ উপজেলার সোনাইডাঙ্গা গ্রামের আব্দুল কাদের জানান, চালের দাম বেড়ে যাওয়ায় অনেক বিপাকে পড়তে হচ্ছে। সারাদিন দিনমজুর হিসেবে যে টাকা পাওয়া যায়, তা দিয়ে সংসার চালানো অনেক কষ্টকর। তারপরও যদি এভাবে চালের দাম বাড়তে থাকে, তাহলে আগামীতে জীবন ধারণ করা অনেক কষ্টকর হবে। সরকার যদি দ্রুত সময়ে ব্যবস্থা গ্রহণ না করে আগামীতে আমাদের মত দিনমজুরদের ভাগ্যে দুর্দশা নেমে আসবে।

দাম বাড়ানোর বিষয়ে বোনারপাড়া বাজারের খুচরা চাল ব্যবসায়ী নুরুজ্জামান জানান, চালের আড়ত থেকে চাল বেশি দামে কিনতে হচ্ছে সেজন্য চাল বেশি দামে বিক্রি করতে হচ্ছে। আমরা যদি কম দামে চাল কিনতে পারতাম তাহলে কম দামে বিক্রি করতাম।

আরেক ব্যবসায়ী ইউসুফ আলী জানান, বড় বড় চালের ব্যবসায়ীরা দোকান বন্ধ রাখার ফলে সকাল থেকে দুপুরের মধ্যেই চালের বস্তা প্রতি ৪শ’ থেকে ৫শ’ টাকা বৃদ্ধি পেয়েছে।

এ বিষয়ে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীর জানান, চালের বাজার নিয়ে ব্যবসায়ীদের সিন্ডিকেট করার কোনো সুযোগ নেই। ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চালের বাজার নিয়ন্ত্রণে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ যদি চাল মজুদ রাখার চেষ্টা করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

এই ধরনের আরো খবর

প্রকৌশল সহযোগীতায়ঃ মোঃ বেলাল হোসেন