1. ashik@amaderbanglarsangbad.com : Staf Reporter : Staf Reporter
  2. akhikbd@amaderbanglarsangbad.com : Ashikur Rahman : Ashikur Rahman
  3. babul6568@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  4. admin@amaderbanglarsangbad.com : belal :
  5. sv.e.t.a.m.ahovits.k.aya.8.2@gmail.com : danniellearchdal :
  6. sv.e.ta.m.ah.ov.i.tsk.a.y.a82@gmail.com : kimberleybogan9 :
  7. lima@webcodelist.com : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  8. rkp.jahan@gmail.com : Staf Reporter : Staf Reporter
  9. nimushamim46@gmail.com : Shamim Nimu : Shamim Nimu
  10. abc@solarzonebd.com : Staf Reporter : Staf Reporter
  11. tahershaghata@gmail.com : Abu Taher : Abu Taher
জ্বর, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নেই দেশে এমন ৮০০ জনের করোনা শনাক্ত - আমাদের বাংলার সংবাদ




জ্বর, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নেই দেশে এমন ৮০০ জনের করোনা শনাক্ত

  • সংবাদ সময় : Saturday, 2 May, 2020
  • ২৭১৩ বার দেখা হয়েছে

মাজহারুল ইসলাম :  এইসব ব্যক্তির মধ্যে করোনার কোনও লক্ষণ বা উপসর্গ নেই। এখন পর্যন্ত তারা সুস্থ আছেন। শুক্রবার দুপুরে করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানিয়েছেন।

ডা. নাসিমা বলেন, করোনা রোগীকে সুস্থ বলতে গেলে পরপর ২টি নমুনা টেস্টে নেগেটিভ আসতে হয়। কারো কারো এখনো একটি টেস্ট হয়নি। কারো কারো একটি টেস্ট হয়েছে। এই পর্যায়ে আছে। তবে ওই ৮০০ জনের কারও মধ্যেই কোনও লক্ষণ বা উপসর্গ নেই। কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তির মধ্যে ৮০ শতাংশ মানুষের মৃদু সংক্রমণ হয়। তাদের লক্ষণ ও উপসর্গগুলো মৃদু থাকে। মাত্র ৩ থেকে ৫ শতাংশ মানুষের লক্ষণ ও উপসর্গ ব্যাপক আকারে প্রকাশ পায়। তখন তাদের ক্ষেত্রে হাসপাতাল ও আইসিইউ সাপোর্ট লাগে। তিনি বলেন, যারা কোয়ারেন্টাইনে আছেন তারা কোনও অসুস্থ রোগী না। তারা পজিটিভ রোগীর কাছাকাছি এসেছে। তাই তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা অসুস্থ না।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা দেশবাসীর প্রতি বিশেষ অনুরোধ জানিয়ে বলেন, আমাদের সামাজিকভাবে কমিউনিটি ট্রান্সমিশন চলছে। এটা সামাজিকভাবে সংক্রমিত হচ্ছে। কেউ কোভিড-১৯ আক্রান্ত হলে তাকে যেনো আমরা হেয় না করি। কারণ যারা কোভিড-১৯ আক্রান্ত, তারা কেউ দোষী নয়। যে কোনও অসুখের মতো এটাও একটা অসুখ। এটা সময়ের সঙ্গে সঙ্গে সুস্থ হয়। আজ যার নেগেটিভ আছে, কাল তার পজিটিভ যে হবে না, এটার কোনও গ্যারান্টি নেই। কারণ আমরা স্বাস্থ্যবিধি শারীরিক দূরত্ব মেনে চলছি না। সবাইকে মানবিক আচরণ করার বিনীত আবেদন জানাচ্ছি। যুগান্তর, বিডিপ্রতিদিন, বাংলানিউজ২৪

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী।  আপনার অথবা পরিবারের জন্মদিনের শুভেচ্ছা শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, tahershaghata@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন আমাদের  বাংলার সংবাদ এর  ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ