1. ashik@amaderbanglarsangbad.com : Staf Reporter : Staf Reporter
  2. akhikbd@amaderbanglarsangbad.com : Ashikur Rahman : Ashikur Rahman
  3. babul6568@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  4. admin@amaderbanglarsangbad.com : belal :
  5. lima@webcodelist.com : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  6. rkp.jahan@gmail.com : Staf Reporter : Staf Reporter
  7. abc@solarzonebd.com : Staf Reporter : Staf Reporter
  8. tahershaghata@gmail.com : Abu Taher : Abu Taher
যুবলীগ চেয়ারম্যান এর জন্মদিনে ঢাকা মহানগর উত্তর যুবলীগ সাধারণ সম্পাদকের শুভেচ্ছা  - আমাদের বাংলার সংবাদ




যুবলীগ চেয়ারম্যান এর জন্মদিনে ঢাকা মহানগর উত্তর যুবলীগ সাধারণ সম্পাদকের শুভেচ্ছা 

  • সংবাদ সময় : Thursday, 2 July, 2020
  • ২৫৫ বার দেখা হয়েছে
তুষার মাহমুদ : বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ এর জন্মদিন আজ।জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন।
এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে ও  বাংলাদেশ যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির সুযোগ্য সন্তান ও বাংলাদেশ যুবলীগের বর্তমান চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশের বলিষ্ঠ ও সুপরিপাঠি নেতৃত্বে বাংলাদেশ যুবলীগ এর ইতিহাস আরো সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। তাঁর সৎ সাহস ও যোগ্য নেতৃত্ব যুবসমাজের কাছে দৃষ্টান্তস্বরূপ। আজকের এই শুভ দিনে আমি তারঁ ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাজনৈতিক জীবনের সর্বোচ্চ সফলতা কামনা করছি।
এছাড়াও অধ্যাপক শেখ পরশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার কালরাতে শেখ ফজলে শামস পরশের বাবা-মাও শহীদ হয়েছিলেন।
তার ছোট ভাই ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র।ধানমণ্ডি সরকারি বালক বিদ্যালয় থেকে মাধ্যমিক, ঢাকা কলেজের থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নেন।
এরপর যুক্তরাষ্ট্রের কলোরাডো ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি নেয়ার পর দেশে ফেরেন এবং দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গত ১০ বছর ধরে শিক্ষকতা করে আসছেন।ছোট ভাই ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এক দশক আগে শেখ হাসিনার হাত ধরে রাজনীতিতে আসেন। এখন তিনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ।
অপরদিকে পরশ দলীয় রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। তবে পরিচ্ছন্ন ভাবমূর্তির জন্য তিনি বেশ পরিচিত ছিলেন এবং যুবলীগের ৭তম কংগ্রেসে তিনি যুবলীগের চেয়ারম্যান পদে আসীন হোন। ১৯৭২ সালের ১১ নভেম্বর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলে শামস পরশের বাবা শেখ ফজলুল হক মণি বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেন।
মণির ছোটভাই শেখ ফজলুল করিম সেলিমও দীর্ঘসময় চেয়ারম্যান হিসেবে যুবলীগকে নেতৃত্ব দিয়েছেন।স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চার মূল নীতিকে সামনে রেখে যুবলীগের মূল কাজ হচ্ছে- বেকারত্ব দূরীকরণ, দারিদ্র্য দূরীকরণ, দারিদ্র্য বিমোচন, শিক্ষা সম্প্রসারণ, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদান, অসাম্প্রদায়িক বাংলাদেশ ও আত্মনির্ভরশীল অর্থনীতি গড়ে তোলা। পাশাপাশি যুবসমাজের ন্যায্য অধিকারগুলো প্রতিষ্ঠা করা।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ