1. ashik@amaderbanglarsangbad.com : Staf Reporter : Staf Reporter
  2. akhikbd@amaderbanglarsangbad.com : Ashikur Rahman : Ashikur Rahman
  3. babul6568@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  4. admin@amaderbanglarsangbad.com : belal :
  5. lima@webcodelist.com : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  6. rkp.jahan@gmail.com : Staf Reporter : Staf Reporter
  7. abc@solarzonebd.com : Staf Reporter : Staf Reporter
  8. tahershaghata@gmail.com : Abu Taher : Abu Taher
সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির বরগুনা জেলা সভাপতি হিমু আর নেই - আমাদের বাংলার সংবাদ




সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির বরগুনা জেলা সভাপতি হিমু আর নেই

  • সংবাদ সময় : Thursday, 10 September, 2020
  • ৪৫ বার দেখা হয়েছে
ঢাকা ১০ সেপ্টেম্বর ২০২০: টানা ৪৮ বছরের সাংবাদিকতা জগতের উজ্জ্বল নক্ষত্র, তিনিই বাংলাদেশ। মফস্বল সাংবাদিকতার দিকপাল। বরগুনার সাংবাদিকদের বটবৃক্ষ। বরগুনা জেলার সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিকতা অঙ্গনের লৌহমানব, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি, ঐতিহ্যবাহী বরগুনা প্রেসক্লাবের অন্যতম প্রধান প্রতিষ্ঠাতা ও সাতবারের সভাপতি, বরগুনার মরহুম লাল মিয়া (এমএলএ) সাহেবের সুযোগ্য সন্তান, প্রবীণ সাংবাদিক জনাব আব্দুল আলীম হিমু আর নেই। তিনি আজ বৃহস্পতিবার রাত ১২টা ৪৫ মিনিটে ঢাকার ইউনিভার্সেল মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে করোনাক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির জেলা সাধারণ সম্পাদক সোহেল হাফিজ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।
তাঁর এ মৃত্যুতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।
বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে বিএমএসএফ কেন্দ্রিয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সমন্বয়কারী বিএমএসএফ সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন।
নেতৃবৃন্দ বলেন, জনাব হিমু সাংবাদিকদের মর্যাদা, দাবি ও অধিকার আদায়ে ছিলেন নিবেদিত প্রাণ। সাংবাদিক নির্যাতন বন্ধে ছিল তাঁর গুরুত্বপূর্ণ অবদান। তাঁর মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হলো তা কখনোই পূরণ হবার নয়। মরহুমের আত্মার মাগফেরাত কামনায় সর্বস্তরের মানুষের দোয়া প্রার্থনা করছি।
জনাব আব্দুল আলীম হিমু ১৯৭২ সাল থেকে দৈনিক গণকন্ঠের বরগুনা জেলা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। দৈনিক ইত্তেফাকের সুদীর্ঘ ৩৫ বছরের বরগুনা (দক্ষিণ) জেলা প্রতিনিধি ও বরগুনা জেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল আলীম হিমু করোনা পজেটিভ হয়ে সস্ত্রীক বরগুনা জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৮ আগস্ট ভর্তি হন।
বরগুনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের প্রধান, বরগুনাবাসীর প্রানপ্রিয় চিকিৎসক ডা. কামরুল আজাদসহ সকল চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের প্রাণপন প্রচেষ্টার পর শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তাঁকে গত ৫ সেপ্টেম্বর সকালে এয়ার এম্বুলেন্সযোগে জরুরি ভিত্তিতে রাজধানী ঢাকার মহাখালীর ইউনিভার্সেল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার রাত ১২টা ৪৫ মিনিটের সময় তাঁর মৃত্যু হয়। মৃত্যুর দু’দিন আগেই তিনি করোনা নেগেটিভ হয়েছিলেন।
মরহুমের নামাজে জানাজা আজ বৃহস্পতিবার বিকেল চারটায় বরগুনার সার্কিট হাউস মাঠে অনুষ্ঠিত হবে।মহান রাব্বুল আলামিন তাঁর সকল ভুলত্রুটি ক্ষমা করে দিয়ে জান্নাতুল ফেরদৌস নসীব করুন, আমিন।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ