1. ashik@amaderbanglarsangbad.com : Staf Reporter : Staf Reporter
  2. akhikbd@amaderbanglarsangbad.com : Ashikur Rahman : Ashikur Rahman
  3. babul6568@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  4. admin@amaderbanglarsangbad.com : belal :
  5. lima@webcodelist.com : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  6. rkp.jahan@gmail.com : Staf Reporter : Staf Reporter
  7. abc@solarzonebd.com : Staf Reporter : Staf Reporter
  8. tahershaghata@gmail.com : Abu Taher : Abu Taher
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন আফজাল হোসেন বিপ্লব - আমাদের বাংলার সংবাদ




প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন আফজাল হোসেন বিপ্লব

  • সংবাদ সময় : Thursday, 1 October, 2020
  • ১৯ বার দেখা হয়েছে

 

 

সাকিব আল হাসান রৌমারী ( কুড়িগ্রাম) : আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু কন্যা ও ঐতিহ্যবাহী সংগঠ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন। দিনটি উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রৌমারী সদর ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসেন বিপ্লব।

 

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ক্রান্তিলঘ্নে বাঙালি জাতিকে সঠিক নেতৃত্ব দিয়ে যিনি দেশকে গৌরবের আসনে সমাসীন করেছেন সেই টানা তিনবারের রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। তার অসাম্প্রদায়িক, উদার, প্রগতিশীল, গণতান্ত্রিক ও বিজ্ঞানমনস্ক দৃষ্টিভঙ্গি তাকে দিয়েছে এক আধুনিক ও অগ্রসর রাষ্ট্রনায়কের স্বীকৃতি।

 

একুশ শতকের অভিযাত্রায় দিনবদল ও জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার একজন কাণ্ডারী। তার জন্মদিন ২৮ সেপ্টেম্বর, জন্মদিনে শুভেচ্ছা, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। ১৯৪৭ সালের এই দিনে (২৮ সেপ্টেম্বর) বর্তমানে গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া গ্রামে তার জন্ম হয়। তার বাবা বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তখন কলকাতায় ভারত ভাগের পরবর্তী রাজনৈতিক পরিস্থিতি ও দাঙ্গা প্রতিরোধ এবং লেখাপড়া নিয়ে ব্যস্ত।দাদা ও দাদীর স্নেহ-আশীর্বাদ নিয়ে শুরু হয় শেখ হাসিনার জীবন। দাদা তার নাম রাখেন ‘হাসিনা’।

 

 

এভাবেই দিন যাচ্ছে, বাবা শেখ মুজিব তখনও মেয়েকে দেখেননি। মমতাময়ী মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার স্নেহেই বেড়ে ওঠছেন তিনি। প্রথম সন্তান মেয়ের জন্মের খবর পেয়ে হঠাৎ একদিন বাড়ি আসেন বাবা শেখ মুজিব। বাড়ি এসে মেয়েকে কোলে তুলে নিয়ে ‘হাচুমণি’ ডেকে আনন্দ প্রকাশ করেন; ছোট্ট পরীর কপালে এঁকে দেন স্নেহের চুম্বন। সুযোগ্য পিতার যোগ্য কন্যা। বঙ্গবন্ধুর আদরের সেই ছোট্ট ‘হাচুমণি’ই বড় হয়ে বাংলাদেশের জনমানুষের প্রিয় নেত্রী হয়ে ওঠলেন। এখন তিনি বিশ্বেও প্রভাবশালী নারী শাসকদের মধ্যে অন্যতম একজন দক্ষ রাষ্ট্রনায়ক। আর সেটা নিজের প্রজ্ঞা, বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত ও চিন্তা-চেতনায় ধীরে ধীরে বিশ্বনেত্রীর মর্যাদায় অধিষ্ঠিত হয়েছেন শেখ হাসিনা।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ