1. ashik@amaderbanglarsangbad.com : Staf Reporter : Staf Reporter
  2. akhikbd@amaderbanglarsangbad.com : Ashikur Rahman : Ashikur Rahman
  3. babul6568@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  4. admin@amaderbanglarsangbad.com : belal :
  5. lima@webcodelist.com : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  6. rkp.jahan@gmail.com : Staf Reporter : Staf Reporter
  7. abc@solarzonebd.com : Staf Reporter : Staf Reporter
  8. tahershaghata@gmail.com : Abu Taher : Abu Taher
গাইবান্ধায় কর্মীহাতের আয় বর্ধক ও দক্ষতা উন্নয়ন কর্মসূচী বিষয়ক প্রশিক্ষণ পুনরায় শুরু - আমাদের বাংলার সংবাদ




গাইবান্ধায় কর্মীহাতের আয় বর্ধক ও দক্ষতা উন্নয়ন কর্মসূচী বিষয়ক প্রশিক্ষণ পুনরায় শুরু

  • সংবাদ সময় : Sunday, 4 October, 2020
  • ৩৬ বার দেখা হয়েছে

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কর্মীরহাতের উদ্যোগে যৌতুক বিরোধী প্রকল্পের আওতায় ১৫ ও ১৬তম ব্যাচের আয় বর্ধক ও দক্ষতা উন্নয়ন কর্মসূচী বিষয়ক প্রশিক্ষণ করোনা ভাইরাস জনিত বন্ধ থাকার পর রোববার পুনরায় শুরু করা হয়। এ উপলক্ষে একটি ঘরোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কর্মীরহাতের সভাপতি এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কর্মীরহাতের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সহ-সাধারণ সম্পাদক সামিউল ইসলাম পিপলু, নির্বাহী সদস্য আলমগীর কবির বাদল ও কর্মীরহাতের ব্যপস্থাপক মোঃ মাহমুদুল হক রতন।
উল্লেখ্য, গত ১৮ ফেব্র“য়ারি ২০২০ উক্ত প্রশিক্ষণ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার প্রসূন কুমার চক্রবর্তী। করোনা ভাইরাসের কারণে দেশব্যাপী লকডাউন ঘোষণা করায় প্রশিক্ষণ কর্মসূচীও স্থগিত রাখা হয়।
প্রসঙ্গত উল্লেখ্য যে, দাতা সংস্থা নর্থ আমেরিকান বাংলাদেশী ইসলামিক কমিউনিটি (নাবিক) ইউএসএ এর অর্থায়নে সদর উপজেলার অতি দরিদ্র পরিবারের মেয়েদের সম্পূর্ণ বিনামূল্যে চার মাসব্যাপী পোশাক তৈরি, সূচী কর্ম, নার্সেস এইড, প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা, আত্ম-সুরক্ষা ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। প্রশিক্ষণ চলাকালে প্রশিক্ষণার্থীদের প্রত্যেককে ছাতা, ব্যাগ, জামার কাপড়, ইরেজার, স্কেল-কলম, খাতাসহ প্রশিক্ষণের জন্য প্রয়োজনীয় সকল উপকরণ প্রদান করা হয়। প্রশিক্ষণ শেষে বিনামূল্যে একটি করে পা-চালিত সেলাই মেশিন, নগদ অর্থ, সনদপত্র ইত্যাদি প্রদান করা হবে। এ বছর দুটি ব্যাচে ৪০ জন মেয়েকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এই প্রকল্পের আওতায় এ পর্যন্ত ২৯৪ জনকে ২৯৪ টি পা-চালিত সেলাই মেশিন, সনদপত্র এবং আর্থিক সহায়তা হিসেবে নগদ ৪ লাখ ৪৮ হাজার টাকা প্রদান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ