1. ashik@amaderbanglarsangbad.com : Staf Reporter : Staf Reporter
  2. akhikbd@amaderbanglarsangbad.com : Ashikur Rahman : Ashikur Rahman
  3. babul6568@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  4. admin@amaderbanglarsangbad.com : belal :
  5. sv.e.t.a.m.ahovits.k.aya.8.2@gmail.com : danniellearchdal :
  6. lima@webcodelist.com : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  7. rkp.jahan@gmail.com : Staf Reporter : Staf Reporter
  8. abc@solarzonebd.com : Staf Reporter : Staf Reporter
  9. tahershaghata@gmail.com : Abu Taher : Abu Taher
সাঘাটায় বাংলাদেশ সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডাঃ বি চৌধুরী স্যারের ৯০ তম জন্মবার্ষিকী উদযাপন  - আমাদের বাংলার সংবাদ




সাঘাটায় বাংলাদেশ সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডাঃ বি চৌধুরী স্যারের ৯০ তম জন্মবার্ষিকী উদযাপন 

  • সংবাদ সময় : Monday, 12 October, 2020
  • ১৩১ বার দেখা হয়েছে
মোঃ মশিউর রহমান,সাঘাটা প্রতিনিধিঃ
গাইবান্ধার সাঘাটা জুমারবাড়ি আদর্শ ডিগ্রী কলেজ শহীদ মিনার চত্বরে ছাত্রনেতা বিকল্প ছাত্রধারার কেন্দ্রীয় কমিটি মেহেদী হাসান শাকিল এর আয়োজনে গতকাল সন্ধায় সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডাঃ বি চৌধুরী স্যারের ৯০ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে  ৯০ টি মোমবাতি জ্বালিয়ে কেক কাটার মাধ্যমে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।
এ সময় বিকল্প ছাত্রধারার স্থানীয় সকল ছাত্র নেতা কর্মীর উপস্থিতিতে  বিকল্প ছাত্রধারা কেন্দ্রীয় কমিটির ছাত্রনেতা মোঃ মেহেদী হাসান শাকিল তার বক্তব্যে বলেন,
শান্তি-সুখের একটি দেশ বিকল্পধারা বাংলাদেশ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিকল্প ছাত্রধারার রাজনীতির পথ চলা। আমরা জানি অধ্যাপক ডাক্তার বি চৌধুরী স্যার একজন সৎ নিষ্ঠা সুদক্ষ ও চরিত্রবান একজন সংবেদনশীল রাষ্ট্রপতি ছিলেন। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারা বাংলাদেশ প্রেসিডেন্ট এর দায়িত্বে পালন করছেন ।
তিনি আরো বলেন, অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বা বি.চৌধুরী (জন্ম ১ নভেম্বর ১৯৩২) একজন বাংলাদেশী রাজনীতিবিদ। জিয়াউর রহমানের শাসনামলে তিনি উপ-প্রধানমন্ত্রী ছিলেন। ২০০১ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ক্ষমতায় আসার পর তিনি পররাষ্ট্রমন্ত্রী হন। এর কিছুদিন পর ২০০১ সালের নভেম্বর মাসে তিনি বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।
তিনি একজন স্বনামধন্য চিকিৎসক। এছাড়া তিনি একজন লেখক, প্রাবন্ধিক, নাট্যকার, উপস্থাপক এবং সুবক্তা।[২] ২০০২ সালে সৃষ্ট এক বিতর্কিত ঘটনার জের ধরে তিনি রাষ্ট্রপতির পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হন ও পরবর্তীকালে আরেকটি রাজনৈতিক দল বিকল্প ধারা বাংলাদেশ গঠন করেন। তার সেই স্বপ্নের বিকল্পধারা শান্তি-সুখের বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে আমাদের বিকল্প সকল ছাত্রনেতা কর্মীদের পথ চলা, আমরা একদিন আমাদের স্যার এর স্বপ্নের বাংলাদেশ করব ইনশাআল্লাহ।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ