1. ashik@amaderbanglarsangbad.com : Staf Reporter : Staf Reporter
  2. akhikbd@amaderbanglarsangbad.com : Ashikur Rahman : Ashikur Rahman
  3. babul6568@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  4. admin@amaderbanglarsangbad.com : belal :
  5. lima@webcodelist.com : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  6. rkp.jahan@gmail.com : Staf Reporter : Staf Reporter
  7. abc@solarzonebd.com : Staf Reporter : Staf Reporter
  8. tahershaghata@gmail.com : Abu Taher : Abu Taher
বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের সভায় বক্তারা.... নীতিহীন সাংবাদিকতা পরিহার করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার আহবান - আমাদের বাংলার সংবাদ




বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের সভায় বক্তারা…. নীতিহীন সাংবাদিকতা পরিহার করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার আহবান

  • সংবাদ সময় : Friday, 16 October, 2020
  • ২৮ বার দেখা হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক : বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের সভায় বক্তারা বলেছেন, নীতিহীন সাংবাদিকতা পরিহার করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে। সাংবাদিকদের ঐক্য না থাকায় আজ সাংবাদিকরা নির্যাতিত -নিপিড়িত হচ্ছে। দেশের বিভিন্ন স্থানে সাংবাদিক নির্যাতন মামলা হামলার নিন্দা জানিয়ে বক্তারা বলেন সাংবাদিকদের অনৈক্যই এ জন্য দায়ী। বরিশালে সর্ব প্রথম ‘মুক্ত গনমাধ্যমের দাবীতে আমরা সোচ্চার’ এ শ্লোগান নিয়ে গঠিত হয়েছে বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদ। পরিষদের কর্মকান্ড হবে সংবাদপত্র, সাংবাদিক ও সংবাদপত্রের সাথে সংশ্লিষ্টদের স্বার্থের জন্য তাদের মানোন্নয়নের জন্য। ১৫ অক্টোবর বৃহস্পতিবার বিকেল চার টায় প্লানেট ওয়াল্ড শিশু পার্ক মিলনায়তনে পরিষদের সভাপতি কাজী আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা এ কথা বলেন।সভায় সাধারন সম্পাদক কাজী মিরাজ মাহমুদ বলেন, বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদ কোন বিনোদন বা সাস্কৃতিক বা অন্য দশটি সংগঠনের মত নয়। বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদ গঠন হয়েছে পত্রিকা ও পত্রিকা সংশ্লিষ্টদের স্বার্থে। তিনি বলেন বনভোজন করাই এ পরিষদের কাজ নয়। তিনি সকল সম্পাদককে অবহেলিত মানুষের পক্ষে এবং অসৎ, দুর্নীতিবাজদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করার আহবান জানান। সভায় বক্তারা বলেন, সংবাদপত্র, সাংবাদিকতা এখন একটা সম্মানজনক ও পেশাদারিত্বে এসেছে। তবে আজ কিছু অপেশাদারদের কারনে সংবাদপত্রের কিছুটা সম্মানহানী হচ্ছে তাই সকলকে সতর্ক থাকতে হবে।
বক্তারা আরো বলেন, সংবাদপত্র অন্যদের খবর তুলে ধরে কিন্তু তাদের কোন খবর কেউ রাখিনা। আমরা সংবাদপত্র সংশ্লিষ্টদের ব্যাপারে খোজ খবর রাখবো। এক জনের বিপদে আমরা সকলে ঝাঁপিয়ে পড়বো। আমাদের কাজ হবে সংবাদপত্র সংশ্লিষ্ট সকলের খোজ খবর রাখা। তাদের যেকোন বিপদে-আপদে সহযোগিতা করা। সভায় পরিষদের আগামীদিনের কর্মকান্ড নিয়ে আলোচনা হয়। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের উপদেষ্টা দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার প্রকাশক ও সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, সহ সভাপতি ও জাগো নারী পত্রিকার প্রকাশক ও সম্পাদক গোপাল সরকার, আজকাল পত্রিকার সম্পাদক দেলোয়ার হোসেন, বরিশাল বার্তার সম্পাদক আলহাজ্ব নুরুল আমীন, সংবাদ সকালের প্রকাশক ও সম্পাদক মাওলানা ইমরানুল হক, হিরন্ময় পত্রিকার সম্পাদক মোঃ আরিফুর রহমান, যুগ্ন – সাধারন সম্পাদক ও সময়ের বার্তার প্রকাশক ও সম্পাদক এম লোকমান হোসাঈন, যুগ্ম সাধারণ সম্পাদক ও দেশ জনপদ পত্রিকার প্রকাশক-সম্পাদক মির্জা রিমন, সাংগঠনিক সম্পাদক ও সুন্দরবন পত্রিকার প্রকাশক- সম্পাদক মুজিব ফয়সাল, সহ-সাংগঠনিক সম্পাদক ও আলোকিত বরিশালের প্রকাশক ও সম্পাদক মো: আলাল মিয়া, কোষাধ্যক্ষ ন্যায়-অন্যায় পত্রিকার সম্পাদক মোঃ শাহীন হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও দক্ষিণের প্রতিবেদনের প্রকাশক ও সম্পাদক মোঃ রাইসুল ইসলাম অভি, ক্রীড়া সম্পাদক ও দক্ষিণের কাগজের সম্পাদক এম.সালাহ উদ্দিন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও বাংলার বনের ভারপ্রাপ্ত সম্পাদক মামুনুর রশীদ নোমানী, গনযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক ও সংবাদ সকালের সম্পাদক কে এম শামছুদ্দোহা, আইন বিষয়ক সম্পাদক ও দক্ষিনের প্রতিবেদন পত্রিকার সম্পাদক এ্যাড.সৈয়দ আহম্মদ খান মাহিদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও বরিশাল মুখপত্র পত্রিকার প্রকাশক সম্পাদক মোঃ ফারুক লিটু, নির্বাহী সদস্য দৈনিক সুন্দরবনের ভারপ্রাপ্ত সম্পাদক মো: বেলায়েত হোসেন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ