1. ashik@amaderbanglarsangbad.com : Staf Reporter : Staf Reporter
  2. akhikbd@amaderbanglarsangbad.com : Ashikur Rahman : Ashikur Rahman
  3. babul6568@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  4. admin@amaderbanglarsangbad.com : belal :
  5. sv.e.t.a.m.ahovits.k.aya.8.2@gmail.com : danniellearchdal :
  6. sv.e.ta.m.ah.ov.i.tsk.a.y.a82@gmail.com : kimberleybogan9 :
  7. lima@webcodelist.com : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  8. rkp.jahan@gmail.com : Staf Reporter : Staf Reporter
  9. nimushamim46@gmail.com : Shamim Nimu : Shamim Nimu
  10. abc@solarzonebd.com : Staf Reporter : Staf Reporter
  11. tahershaghata@gmail.com : Abu Taher : Abu Taher
সরকারের পাওয়ার গ্রিডের একোয়ার ভুক্ত ৪৫টি গাছ কর্তন করেছে ভুমিদুস্য লিটন - আমাদের বাংলার সংবাদ




সরকারের পাওয়ার গ্রিডের একোয়ার ভুক্ত ৪৫টি গাছ কর্তন করেছে ভুমিদুস্য লিটন

  • সংবাদ সময় : Wednesday, 20 January, 2021
  • ১০৪ বার দেখা হয়েছে

নুরুল ইসলাম, গাইবান্ধাঃ গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের ঝিনেশ্বর গ্রামে পাওয়ার গ্রিডের ৪৫টি ইউক্লিপটার্স গাছ কর্তন করেছে এলাকার ভুমিদুস্য শফিকুল ইসলাম লিটন কর্তনকৃত গাছ জব্দ। মামলা দায়েরের প্রস্তুতি।
সরেজমিনে গিয়ে জানা যায়, গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের ঝিনেশ্বর গ্রামে পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশ লিঃ পিজিসিবি এর ১৩২/৩৩ কেডি গ্রিড উপকেন্দ্র নির্মাণের জন্য সম্প্রতি প্রায় ১৫ বিঘা জমি অধিগ্রহণ/একোয়ার করা হয়।

 

 

একোয়ার ভুক্ত সম্পদ বা জমি ও গাছপালা বাবদ সরকারী নির্ধারিত মূল্য জমির মালিকদেরকে বুঝে দেয়া হয়। অধিগ্রহণের টাকা পেয়ে এলাকার মৃত্যু আঃ রহমানের পুত্র দুর্দান্ত ভুমিদুস্য শফিকুল ইসলাম লিটন গত ২০ জানুয়ারি/২০২১ইং সকালে প্রায় ৪৫টি ইউক্লিপটার্স গাছ কর্তন করেন। যার আনুমানিক মূল্য প্রায় ২ লক্ষাধিক টাকা।

 

এ ব্যাপারে সুযোগ সন্ধানী লিটনকে জিজ্ঞাসা করিলে তিনি ডিসি অফিসের এলও শাখার দায়িত্বরত অফিসারের অনুমতি নিয়ে গাছগুলি কর্তন করেছি। অন্যদিকে পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশ লিঃ পিজিসিবি এর নির্বাহী প্রকৌশলী মোঃ মামুনের সাথে ফোনে কথা হলে তিনি বলেন, অধিগ্রহণকৃত জমি ও গাছপালাসহ যাবতীয় সম্পদের টাকা সরকারী নির্ধারিত মূল্যে মালিকদেরকে পরিশোধ করা হয়েছে।

 

 

বন বিভাগ ও পিজিসিবি’র অনুমতি ছাড়া কেহ গাছ কর্তন করিতে পারিবেনা। বিধায় কর্তনকৃত গাছ জব্দসহ অভিযুক্ত লিটনের বিরুদ্ধে আইনতঃ ব্যবস্থা গ্রহণকরা হবে বলে এ প্রতিনিধিকে জানান।

 

 

এ ছাড়াও দুস্কৃত শফিকুল ইসলাম লিটন আঃ মান্নান নামীয় এক ব্যক্তির ক্রয়কৃত ৫ শতক জমি থেকে ভেকু দিয়ে গভীর খনন করে মাটি কর্তন করে নিয়ে যাওয়ায় ৫ লক্ষ টাকা ক্ষতি পুরণের দাবীতে সহকারী কমিশনার (ভুমি) গাইবান্ধা সদরের বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ