1. ashik@amaderbanglarsangbad.com : Staf Reporter : Staf Reporter
  2. akhikbd@amaderbanglarsangbad.com : Ashikur Rahman : Ashikur Rahman
  3. babul6568@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  4. admin@amaderbanglarsangbad.com : belal :
  5. sv.e.t.a.m.ahovits.k.aya.8.2@gmail.com : danniellearchdal :
  6. sv.e.ta.m.ah.ov.i.tsk.a.y.a82@gmail.com : kimberleybogan9 :
  7. lima@webcodelist.com : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  8. rkp.jahan@gmail.com : Staf Reporter : Staf Reporter
  9. nimushamim46@gmail.com : Shamim Nimu : Shamim Nimu
  10. abc@solarzonebd.com : Staf Reporter : Staf Reporter
  11. tahershaghata@gmail.com : Abu Taher : Abu Taher
শর্ত না মানলে যা করবে হোয়াটসঅ্যাপ




শর্ত না মানলে যা করবে হোয়াটসঅ্যাপ

  • সংবাদ সময় : Sunday, 21 February, 2021
  • ৩৭ বার দেখা হয়েছে
শর্ত না মানলে যা করবে হোয়াটসঅ্যাপ

ব্যবহারের শর্তাবলিতে পরিবর্তন আনছে হোয়াটসঅ্যাপ। খবরটি অবশ্য পুরোনো। এরই মধ্যে বেশ জল ঘোলাও করেছে। হোয়াটসঅ্যাপ যে কথা বলতে চেয়েছে, ব্যবহারকারীরা নাকি সেটা বুঝেছেন ভিন্নভাবে। এতে হোয়াটসঅ্যাপ ছেড়ে অন্য অ্যাপ ব্যবহার শুরু করেন অনেকে।

এরপর বেশ রয়েসয়ে সে শর্তগুলো ব্যবহারকারীর সামনে হাজির করার কথা বলেছে হোয়াটসঅ্যাপ। যেন ব্যবহারকারীরা বুঝে-শুনে, পর্যালোচনা করে তবেই তাতে সম্মতি জানায়। সে জন্য ১৫ মে পর্যন্ত সময় বেঁধে দিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। কিন্তু কোনো ব্যবহারকারী যদি সে সময়ের মধ্যেও নতুন শর্তে সম্মতি না জানান, তবে কী হবে?

এক সহযোগী প্রতিষ্ঠান সে প্রশ্ন তুলেছিল ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপের কাছে। জবাব এসেছে, ১৫ মে থেকে অমন ত্যাঁদড় ব্যবহারকারীদের ক্রমান্বয়ে (চাইলে ‘ক্রমাগত’ পড়তে পারেন) সম্মতি জানানোর কথা মনে করিয়ে দেবে হোয়াটসঅ্যাপ। কারণ, হোয়াটসঅ্যাপের ‘পূর্ণ সুবিধা পেতে হলে’ সম্মতি জানানোর কোনো বিকল্প নেই।

তারপরও যদি কোনো ব্যবহারকারী সম্মতি না জানান, তবে আরও ‘কিছু সময়ের’ জন্য ওই ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে কল গ্রহণ করতে পারবেন, নোটিফিকেশন পাবেন। তবে অ্যাপ থেকে বার্তা পাঠাতে কিংবা পড়তে পারবেন না বলে প্রযুক্তিনির্ভর সংবাদ পোর্টাল টেকক্রাঞ্চের প্রতিবেদনে বলা হয়েছে।

সেই ‘কিছু সময়’ মানে কয়েক সপ্তাহ। তবে ব্যবহারকারীরা তারপরও যদি হোয়াটসঅ্যাপের শর্তে সম্মতি না জানান, তবে ধরে নেওয়া যেতে পারে সেই ব্যবহারকারী হোয়াটসঅ্যাপে নিষ্ক্রিয়। ১৫ মে থেকে নিষ্ক্রিয় ব্যবহারকারীদের জন্য নতুন যে নিয়ম করছে হোয়াটসঅ্যাপ, সেখানে বলা হয়েছে, ১২০ দিন নিষ্ক্রিয় থাকলে কোনো ব্যবহারকারীর অ্যাকাউন্ট সচরাচর মুছে ফেলা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ