1. ashik@amaderbanglarsangbad.com : Staf Reporter : Staf Reporter
  2. akhikbd@amaderbanglarsangbad.com : Ashikur Rahman : Ashikur Rahman
  3. babul6568@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  4. kip.o.niom@gmail.com : beatris01l :
  5. admin@amaderbanglarsangbad.com : belal :
  6. free-centre@rcnika.biz.ua : Carlosvb :
  7. listlistov999@gmail.com : clarencekempton :
  8. sv.e.t.a.m.ahovits.k.aya.8.2@gmail.com : danniellearchdal :
  9. listlistov444@gmail.com : edenrankin :
  10. sv.e.ta.m.ah.ov.i.tsk.a.y.a82@gmail.com : kimberleybogan9 :
  11. politika.video1@gmail.com : kristinstonham :
  12. lima@webcodelist.com : Khadizatul kobra Lima : Khadizatul kobra Lima
  13. autumn570578@gmail.com : micheallangley :
  14. rkp.jahan@gmail.com : Staf Reporter : Staf Reporter
  15. nimushamim46@gmail.com : Shamim Nimu : Shamim Nimu
  16. abc@solarzonebd.com : Staf Reporter : Staf Reporter
  17. tahershaghata@gmail.com : Abu Taher : Abu Taher
  18. k.ip.on.i.o.m@gmail.com : tiffanyreiniger :
গাইবান্ধা পৌরসভার দুই কর্মচারি সাময়িক বরখাস্ত : পুলিশের উপর হামলা ও গাড়িতে আগুন দেয়ার ঘটনায় - আমাদের বাংলার সংবাদ




গাইবান্ধা পৌরসভার দুই কর্মচারি সাময়িক বরখাস্ত : পুলিশের উপর হামলা ও গাড়িতে আগুন দেয়ার ঘটনায়

  • সংবাদ সময় : Thursday, 1 April, 2021
  • ১০৩ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধায় পুলিশের উপর হামলা, ভাংচুর ও গাড়িতে আগুন দেওয়ার ঘটনায় আসামী হয়ে কারাগারে থাকায় গাইবান্ধা পৌরসভার দুই কর্মচারিকে সাময়িক বরখাস্ত করেছেন পৌরসভা কর্তৃপক্ষ। বিষয়টি গোপন থাকলেও গণমাধ্যমের নজরে এলে বৃহস্পতিবার (১ এপ্রিল) ঢাকায় অবস্থানরত গাইবান্ধা পৌরসভার মেয়র মোঃ মতলুবর রহমানের কাছে এ ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন,“ওই দুই কর্মচারিদের চাকরি বিধিমালা ১৯৯২ বিধি-৪৬ (৪) মোতাবেক তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

 

 

পৌরসভা সূত্রে জানা গেছে, মোঃ সাইফুল ইসলাম, আদায়কারী (বাজার) ও মোঃ আইয়ুব আলী সবুজকে গত ১৫ মার্চ অফিস আদেশ (৬৩৩ ও ৬৩৪) মূলে সাময়িক বরখাস্ত করা হয়। গত ১৫ মার্চ ১৯ জনের জামিনের আবেদন নামঞ্জুর করা হয়েছে।

 

 

 

আসামিরা জেলা ও দায়রা জজ আদালতে জামিনের জন্য আবেদন জানালে আদালত তা নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরআগে আসামিরা হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন জামিন নামঞ্জুরের বিষয়টিনিশ্চিতকরেন।

 

 

প্রসঙ্গত,গত ১৫ জানুয়ারি গাইবান্ধা পৌরসভা নির্বাচন শেষে শহরের পুর্বকোমরনই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুলিশের উপর হামলা, ভাংচুর ও গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এনিয়ে গাইবান্ধা সদর থানায় দুইটি মামলা হয়েছে।

 

 

 

ওইদিন গভীর রাতে এই মামলা দুইটি দায়ের করা হয় (মামলা নং ২৪ও ২৫ তাং ১৬/১/২১)। একটি গাইবান্ধা রিজার্ভ পুলিশের পরিদর্শক মোক্তাদুর রহমান ও আরেকটি র‌্যাব বাদি হয়ে এই মামলা দুইটি দায়ের করেন। সন্ত্রাস দমন আইনে একই অভিযোগে মামলা দুইটি গাইবান্ধা সদর থানায় দায়ের করা হয়।

 

 

পুলিশের মামলায় ৪১ জনের নাম উল্লেখ করে এবং ১০০-১৫০ জনকে অজ্ঞাত আসামি দেখানো হয়। র‌্যাব ৪৯ জনের নাম উল্লেখ করে এবং ১৫০ জনকে অজ্ঞাত দেখিয়ে এই মামলা দায়ের করে।

 

 

 

মামলা দুইটিতে আসামীদের মধ্যে ৪জন চাকরি জীবি রয়েছেন তারা হলেন-রুপালী ব্যাংক কর্মচারি মোঃ আবুল কালাম আজাদ,প্যট্রোবাংলার মোঃ মাহবুবার রহমান, গাবান্ধা পৌরসভার আদায়কারি বাজার মোঃ সাইফুল ইসলাম ও অফিসহায়ক মোঃ আয়ুব আলী সবুজ। এদিকে মামলা দায়ের পর ওইদিন রাতেই এই ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার হয়েছে। এছাড়া ওই ২ মামলার ১নংআসামী মেয়র প্রার্থীও মোঃ আনোরুল সরোয়ার সাহিব বর্তমানে কারাগারে রয়েছেন।

 

 

গাইবান্ধা সদর থানার ওসি মাহফুজার রহমান বলেন, ওইদিন সন্ধ্যায় পৌরসভার পুর্বকোমরনই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণা করা হয়। কিন্তু ওই ফলাফল স্বতন্ত্র প্রাথীর সমর্থকদের মনপুত না হওয়ায় তারা এই ঘটনা ঘটায়। অপরদিকে ঘটনার পর থেকে শহরের পুর্বকোমরনই এলাকা পুরুষশুণ্য হয়ে পড়েছে।

 

 

 

তিনি জানান, গত ১৫ জানুয়ারি গাইবান্ধা পৌরসভা নির্বাচনে শান্তিপূর্ণ ভোটগ্রহন শেষে পৌরসভার পূর্ব কোমরনই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ব্যালট ও মালামাল নিয়ে ফেরত আসার মুহূর্তে পুলিশের উপর হামলা চালিয়েছে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সরওয়ারের কর্মী সমর্থকরা। পুলিশের একটি গাড়িতে আগুন লাগিয়ে দিয়ে ম্যাজিস্ট্রেট ও র‌্যাবের আরও তিনটি গাড়ি ভাংচুর করে তারা।

 

 

 

এলাকাবাসীর অভিযোগ ভোট গণনা না করেই ব্যালট ও সরঞ্জাম নিয়ে যাওয়া হচ্ছিল। তাই বিক্ষুব্ধ জনতা এই ঘটনা ঘটায়।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ